Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Title
The 2nd meeting of District food safety management committee was held on 24 Oct'22
Details
আজ ২৪ শে অক্টোবর  ২০২২ খ্রি: তারিখে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, হবিগঞ্জ  এর উদ্যোগে  সকাল ১০ঃ৩০ টায় জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান স্যারের সভাপতিত্বে জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। 
উক্ত সভায়  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ), জেলা মৎস্য কর্মকর্তা, সিভিল সার্জন মহোদয়ের প্রতিনিধি, উপ-পরিচালক,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর উপস্থিত ছিলেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, হবিগঞ্জ; সভাপতি ও সাধারণ সম্পাদক, হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতি, হবিগঞ্জ; সভাপতি, ব্রেড ও বিস্কুট প্রস্তুতকারী সমিতি,হবিগঞ্জ ; সাধারণ সম্পাদক, ক্যাব, হবিগঞ্জ এবং কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। 
সভায় বিভিন্ন পর্যায়ের খাদ্য স্থাপনার বর্তমান চিত্র সম্পর্কে পর্যালোচনা, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণামূলক কার্যক্রম পর্যালোচনা, হোটেল-রেস্তোরাঁ ও অন্যান্য খাদ্য স্থাপনায় মনিটরিং কার্যক্রম পর্যালোচনা, হোটেল-রেস্তোরাঁ, বেকারি ও মিষ্টি তৈরির কারখানাসহ অন্যান্য খাদ্য স্থাপনার মানোন্নয়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা, নমুনা সংগ্রহ ও পরীক্ষণ জোরদারকরণ এবং খাদ্যে ভেজাল ও দূষণরোধে মোবাইল কোর্ট পরিচালনাসহ বিবিধ বিষয়ে আলোচনা করা হয়। 
উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জনাব মোঃ শাকিব হোসাইন, জেলা নিরাপদ খাদ্য অফিসার,হবিগঞ্জ ।
সভাপতি মহোদয় তাঁর বক্তব্যে খাদ্যের উৎপাদনস্থল হতে ভোক্তা পর্যন্ত প্রতিটি ধাপে খাদ্যের নিরাপদতা নিশ্চিতের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধি ও খাদ্যে ভেজাল মিশ্রণকারী অসাধু ব্যক্তিদের  বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের উপর গুরুত্বারোপ করেন। তিনি স্কুল ও কলেজে এই অনিরাপদ খাদ্যের ক্ষতিকর দিক গুলো  তুলে ধরার বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এতে করে সহজেই  খাদ্যের নিরাপদতা বিষয়ক সচেতনতাটি ঘরে ঘরে পৌছানো  যাবে।  
এসময় উপস্থিত সকলেই নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সবার সহযোগিতার আহবান জানান।
Attachments
Publish Date
24/10/2022
Archieve Date
30/06/2023